কিভাবে প্রতিযোগিতামূলক, উচ্চ ACoS মার্কেটে লঞ্চ করবেন

অ্যামাজনে সঠিকভাবে একটি নতুন পণ্য লঞ্চ করা আপনার পণ্যকে দীর্ঘ এবং লাভজনক জীবনকালের জন্য সেট আপ করতে পারে। বিজ্ঞাপন প্রতিটি লঞ্চের একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনি কিভাবে দ্রুত এবং দক্ষতার সাথে এটি করবেন? কীওয়ার্ড এবং বিডগুলিকে স্বয়ংক্রিয় করা এবং সেইসাথে সঠিক বাজেট আলাদা করে রাখা সমস্ত মূল অংশ যা আমরা এই পোস্টে কভার করব।

প্রাক লঞ্চ

কোনো প্রচারণা শুরু করার আগে প্রত্যাশা নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। যদি আপনার লক্ষ্য একটি প্রতিযোগিতামূলক কুলুঙ্গিতে পৃষ্ঠা 1 বা 2-এ পৌঁছানো হয়, আপনি হয়তো কয়েক লাখ ডলার বিজ্ঞাপন ব্যয়ের দিকে তাকিয়ে আছেন। প্রথমে একটি ভাল বলপার্ক বাজেট বের করা গুরুত্বপূর্ণ যাতে অ্যাকাউন্টটি সফল হওয়ার জন্য সেট আপ করা হয়।

এটি করার একটি উপায় হল আনুমানিক CVR, CPC এবং বিক্রয় সংখ্যা থেকে কাজ করা। ধরা যাক আপনি প্রথম মাসে বিজ্ঞাপন থেকে 250টি বিক্রি করতে চান। আপনি কত খরচ আশা করা উচিত?

যদি এটি একটি একেবারে নতুন পণ্য হয়, তাহলে আপনার প্রতিযোগীতামূলক পর্যালোচনা গণনা এবং তারকা রেটিং না হওয়া পর্যন্ত আপনার রূপান্তর হার কম হতে পারে। আসুন আমাদের আনুমানিক রূপান্তর হারের জন্য 2.5% ব্যবহার করি।

কারণ এটি একটি উচ্চ প্রতিযোগিতার কুলুঙ্গি, ধরা যাক CPC হল $5।

এই সমীকরণটি আপনাকে রূপান্তর প্রতি মূল্য পায়:

CPC / CVR = প্রতি রূপান্তর খরচ

$5 / 2.5% = $200 প্রতি রূপান্তর খরচ

আর এই 250 বিক্রয়ের জন্য বাজেট =

প্রতি রূপান্তর খরচ * টার্গেট অর্ডার  = বাজেট

$200 * 250 বিক্রয়  = $50,000 বাজেট

মনে রাখবেন যে আমরা এখানে ACoS এর দিকে তাকাইনি। র‌্যাঙ্কিং আয়তন সম্পর্কে, লাভের বিষয়ে নয়। গবেষণা পর্যায়ে, এটি অর্ডার পাওয়ার বিষয়ে এবং ACoS সম্পর্কে নয়।

এখন আমরা বুঝতে পেরেছি যে আমরা কিসের বিরুদ্ধে আছি, আসুন আমরা Amazon বিজ্ঞাপনের মাধ্যমে একটি পণ্য লঞ্চ করার পর্যায়গুলি অতিক্রম করি।

তিনটি ক্যাম্পেইন স্ট্রাকচার

Prestozon এ, আমরা বেশিরভাগ ক্ষেত্রে তিনটি প্রচারাভিযানের সমন্বয়ে একটি ন্যূনতম কাঠামোর সুপারিশ করি

  • অটো
    • Amazon এর নির্দেশে সার্চ টার্ম কনভার্ট করার জন্য অটো ক্যাম্পেইন সার্চ করছে
  • গবেষণা
    • বিজ্ঞাপনদাতার নির্দেশে রূপান্তরিত অনুসন্ধান শব্দগুলি অনুসন্ধান করতে বিস্তৃত বা বাক্যাংশ কীওয়ার্ড ব্যবহার করে ম্যানুয়াল প্রচারাভিযান
  • কর্মক্ষমতা
    • ম্যানুয়াল প্রচারাভিযান সঠিক কীওয়ার্ড ব্যবহার করে সার্চ টার্ম কনভার্ট করার উপর নিয়ন্ত্রণ বাড়াতে। একটি পরিপক্ক বিজ্ঞাপন উদ্যোগ এই প্রচারাভিযানের মাধ্যমে সবচেয়ে বেশি ট্র্যাফিক এবং বিক্রয় হবে৷

গবেষণা

গবেষণা পর্বে তাদের পরিচালনার জন্য সমস্ত প্রচারণা এবং সিস্টেমগুলি শুরু করা হয়।

আমরা যত তাড়াতাড়ি সম্ভব এবং দক্ষতার সাথে গবেষণা করতে চাই, তাই শুরু থেকে রূপান্তরিত অনুসন্ধান পদ সংগ্রহ করতে Prestozon’s Keyword Rules এর মত একটি টুল ব্যবহার করুন। নিয়মগুলি পণ্যের স্বয়ংক্রিয় এবং ম্যানুয়াল গবেষণা প্রচারাভিযানের উপর অনুসন্ধান করে এবং অনুসন্ধানের শব্দগুলিকে সঠিক মিল কীওয়ার্ডে রূপান্তরিত করার প্রচার করে।

অপ্টিমাইজ করুন

একবার অনুসন্ধানের শব্দগুলি আপনার পারফরম্যান্স প্রচারাভিযানে বিচ্ছিন্ন হয়ে গেলে, আপনি বিডের মাধ্যমে সেগুলি অপ্টিমাইজ করা শুরু করতে পারেন৷ শুরুতে, আপনার ACoS লক্ষ্যগুলি উচ্চ রাখুন যাতে আপনি বেশিরভাগ নিলাম জিততে পারেন এবং যতটা সম্ভব অর্ডার চালাতে পারেন। এই সময়ের মধ্যে 100-300% ACoS চালানো অস্বাভাবিক নয়।

এই সমস্ত কিছুর মধ্যে, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে উচ্চ কার্যকারিতা PPC কৌশলগুলির জন্য উচ্চ কার্যকারিতা তালিকার প্রয়োজন। আপনি একটি খারাপ তালিকার উপরে একটি বড় বাজেট সেট করতে পারবেন না এবং লাভজনক প্রচারাভিযানের আশা করতে পারবেন না। সুসংবাদটি হল যে আপনি শুরুতে আক্রমনাত্মকভাবে ব্যয় করছেন বলে আপনি দ্রুত শিখতে পারেন কোন সার্চ টার্মগুলি আপনার গ্রাহক বেসের সাথে অনুরণিত হয়। আপনি PPC এর মাধ্যমে বাজার গবেষণা ডেটা কিনছেন! আপনার শিরোনাম, বুলেট, তালিকার পাঠ্য এবং ব্যাক এন্ড পদগুলি টিউন করতে এটি ব্যবহার করুন।

আপনার গ্রাহকদের সাথে অনুরণিত অনুসন্ধান শব্দগুলির একটি তালিকা পেতে, Prestozon-এর অনুসন্ধান শব্দ এক্সপ্লোরারে যান এবং >2 অর্ডারগুলির জন্য একটি ফিল্টার যোগ করুন৷ আপনি উচ্চ রূপান্তর হারের শর্তাবলী দেখে এটিকে আরও ফিল্টার করতে পারেন, তবে সেই থ্রেশহোল্ড প্রতি পণ্যের পরিবর্তন হবে। এটি 5% হতে পারে বা এটি 15% হতে পারে, বা শুরুতে এটি 2% হতে পারে।

স্কেল

আপনি যখন র‌্যাঙ্কে উঠবেন, রিভিউ পাবেন এবং আপনার তালিকায় সুর দেবেন, আপনার রূপান্তর হার বেড়ে যাবে। এই মুহুর্তে আপনি কম আক্রমনাত্মক ACoS লক্ষ্যগুলি সেট করতে পারেন এবং আপনার গবেষণার বাজেট কমানোর সাথে সাথে আপনার কর্মক্ষমতা বাজেটকে স্কেল করতে পারেন।

ধরা যাক আপনি আপনার স্বয়ংক্রিয় এবং গবেষণা প্রচারাভিযানের জন্য প্রতিটি $750/দিনের বাজেট এবং আপনার কর্মক্ষমতা প্রচারের জন্য $100/দিন দিয়ে শুরু করেছেন। প্রাথমিকভাবে, আপনি দ্রুত নতুন রূপান্তরকারী অনুসন্ধান শব্দগুলি খুঁজে পাবেন। সময়ের সাথে সাথে, প্রতিটি অতিরিক্ত অনুসন্ধান শব্দ খুঁজে পেতে দীর্ঘ এবং আরও বেশি অর্থ লাগে। এটি হওয়ার সাথে সাথে, আপনার ACoS বজায় রাখার সময় আপনার গবেষণার বাজেট হ্রাস করা উচিত (সম্ভবত $20/দিনের মতো কম) এবং আপনার পারফরম্যান্স বাজেট যতটা সম্ভব বাড়ানো উচিত।

কখনও কখনও, ACoS পুরো গল্প বলে না। সম্পূরক এবং অন্যান্য ধারাবাহিক পণ্যগুলির জন্য গ্রাহকের জীবনকালের মূল্য (LTV) দেখে এবং গ্রাহকের পুনঃক্রয় হার বোঝা মূল বনাম প্রাথমিক মূল্য প্রতি অধিগ্রহণ (CPA)। আপনি যদি আশা করেন যে গ্রাহকরা পরবর্তী 6 মাসের জন্য মাসিক ক্রয় করবে, প্রথম বিক্রয়ের জন্য একটি 60% ACoS গ্রাহকের জীবনকাল ধরে 10% ACoS হতে পারে।

ওভারল্যাপিং পর্যায়গুলি

এই পর্যায়গুলি সম্পূর্ণরূপে সিরিজে কার্যকর করা হয় না। তারা ওভারল্যাপ. রূপান্তরিত প্রথম অনুসন্ধান শব্দটি উচ্চ ভলিউম এবং উচ্চ রূপান্তর হার উভয়ই হতে পারে। আপনি এখনই যে স্কেলিং শুরু করা উচিত! গবেষণার পর্যায়টি বেশ কয়েক মাস ধরে চলতে পারে, যেমনটি অপ্টিমাইজ ফেজ হবে। স্কেল পর্যায়টি 2 সপ্তাহের সাথে সাথেই শুরু হবে এবং 3-6 মাস পরে এবং পণ্যের বাকি জীবনচক্রের জন্য কার্যকরী পদ্ধতিতে পরিণত হবে।

 

Prestozon এর 1 ক্লিক ক্যাম্পেইন সেটআপের সাথে 10টি সহজ ধাপে চালু হচ্ছে:

প্রেস্টোজনের 1-ক্লিক সেটআপের মাধ্যমে একটি নতুন পণ্যের জন্য প্রচারাভিযান চালু করা এবং সেগুলিকে স্কেল করা সহজ। আপনাকে ডান পায়ে শুরু করার জন্য এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

আপনি যে ASIN বিজ্ঞাপন দিতে যাচ্ছেন সেটি লিখুন। দ্রষ্টব্য: Amazon-এর বিক্রেতাদের জন্য ASIN এবং বিক্রেতাদের জন্য SKU প্রয়োজন৷ নিশ্চিত করুন যে আপনি সঠিক শনাক্তকারী লিখছেন!
আপনার বীজ গবেষণা শর্তাবলী লিখুন. এই শর্তাবলী যা আপনি মনে করেন আপনার পণ্য বিক্রি করতে সাহায্য করবে, কিন্তু আপনি নিশ্চিত নন। এখানে “হয়তো” কীওয়ার্ড রাখা ঠিক আছে।
আপনার কর্মক্ষমতা কীওয়ার্ড লিখুন. এরা আপনার পরিচিত বিজয়ী। আপনি যদি আগে এই পণ্যগুলি বা খুব অনুরূপ পণ্যগুলির বিজ্ঞাপন দিয়ে থাকেন এবং আপনি জানেন যে কীওয়ার্ডগুলি বিজয়ী এবং আপনার জন্য বিক্রয় চালিত হয়েছে তবেই এখানে কীওয়ার্ডগুলি রাখুন৷
আপনার বাজেট সেট করুন।
আপনার ACoS লক্ষ্য এবং ডিফল্ট বিড সেট করুন। মনে রাখবেন, এটি একটি লঞ্চ, যখন আপনি ভবিষ্যতে ACoS-কে নামিয়ে আনতে চান, প্রথমে আপনি দৃশ্যমানতা এবং ইম্প্রেশনের জন্য গাড়ি চালাতে চান। ACoS লক্ষ্য উচ্চ রাখুন এবং নিশ্চিত করুন যে আপনার ডিফল্ট বিড শুরু থেকেই প্রতিযোগিতামূলক। আপনি যদি দেখেন যে আপনি পর্যাপ্ত ইম্প্রেশন পাচ্ছেন না, তাহলে ক্লিক তৈরি করার জন্য আপনি যথেষ্ট ইম্প্রেশন পাচ্ছেন তা নিশ্চিত করতে আপনার বিড বাড়ান (আদর্শভাবে সর্বনিম্ন 20-30 ক্লিক)।
আপনার পূর্বরূপ দেখুন. আপনি প্যারামিটারগুলি পূরণ করার সাথে সাথে টুলটির দ্বারা তৈরি করা বিজ্ঞাপন গোষ্ঠী এবং কীওয়ার্ডগুলি বাস্তব সময়ে প্রদর্শিত হবে৷ আপনি “কাঠামো তৈরি করুন” এ ক্লিক করার আগে আপনার নিয়ম, নামকরণের প্রথা এবং বিজ্ঞাপন গোষ্ঠীগুলি সঠিকভাবে প্রতিফলিত হয়েছে তা নিশ্চিত করতে আপনি এই প্রিভিউ ব্যবহার করতে পারেন।
আপনার নিয়ম পর্যালোচনা করুন. আপনি যদি পরিবর্তন করতে চান তবে নীচে বামদিকে উন্নত বিকল্পগুলির অধীনে অন্যান্য নিয়ম বিকল্প রয়েছে৷ আপনি যদি আপনার পছন্দের বিকল্পটি দেখতে না পান তবে আপনি নিয়মগুলি তৈরি করার পরে আরও বেশি সম্পাদনা করতে পারেন।

8) ব্র্যান্ডেড পদগুলি প্রায়শই নন-ব্র্যান্ডেড পদগুলির তুলনায় উল্লেখযোগ্যভাবে কম ACoS এবং উচ্চতর রূপান্তর হার চালায়। Prestozon আপনাকে 1CS-এর “বিশেষ” ট্যাবের অধীনে পৃথক প্রচারাভিযানে আপনার ব্র্যান্ডের শর্তাবলী রাখার অনুমতি দেয় যাতে আপনি এই শর্তগুলি স্বাধীনভাবে পরিচালনা করতে পারেন। এটি আপনাকে আপনার ব্র্যান্ডেড শর্তাবলীতে আলাদাভাবে বাজেট পরিচালনা করার অনুমতি দেবে এবং আপনাকে আপনার ব্র্যান্ডেড এবং নন-ব্র্যান্ডেড উভয় পারফরম্যান্স সম্পর্কে আরও ভাল অন্তর্দৃষ্টি দেবে।

9) ব্র্যান্ডেড প্রচারাভিযানের জন্য আপনার ACoS এবং বাজেট পছন্দগুলি সেট করুন৷ আপনার ব্র্যান্ডেড প্রচারাভিযানগুলি প্রায় সর্বদা একটি নিম্ন ACoS এবং উচ্চতর রূপান্তর হারের সাথে থাকবে তাই আমরা আরও আক্রমনাত্মক ACoS লক্ষ্য এবং উচ্চ বাজেটের পরামর্শ দিই, এমনকি লঞ্চের সময়ও৷ নন-ব্র্যান্ডেড শর্তে 30% ACoS সহ পণ্যগুলি ব্র্যান্ডেড শর্তে 5% ACoS-এর চেয়ে কম অর্জন করতে দেখা সাধারণ। ব্র্যান্ডেড সার্চ সম্পর্কে এখানে আরও পড়ুন

10) আপনার সম্পূর্ণ নতুন লঞ্চ কাঠামো পর্যালোচনা করুন। আপনার SP নন-ব্র্যান্ডেড প্রচারাভিযান এবং ব্র্যান্ডেড প্রচারাভিযানগুলি যে নিয়মগুলি পরিচালনা করে সেগুলি দিয়ে সম্পূর্ণ করুন৷

আপনি সব সেট! এখন আপনি একটি দুর্দান্ত প্রচারাভিযানের কাঠামো পেয়েছেন এবং কীওয়ার্ড এবং বিডগুলি পরিচালনা করার জন্য Prestozon সেট আপ করেছেন৷ একটি প্রোডাক্ট লঞ্চ থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য মানব অ্যাকাউন্ট ম্যানেজারের কাছ থেকে কিছু সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন, তাই প্রেস্টোজন অ্যানালিটিক্স ব্যবহার করে আপনার প্রচারাভিযানগুলি থেকে শেষ বিট পারফরম্যান্স পেতে পরীক্ষা করুন৷

প্রতিযোগিতামূলক, উচ্চ ACoS মার্কেটে কিভাবে লঞ্চ করবেন – হিলিয়াম 10 এর মূল পোস্ট

মন্তব্য করুন

imageimageimageimageimageimageimageimageimageimageimageimage

আমাদের অন্যান্য পণ্য চেষ্টা করুন!

image

Magnet – সর্বাধিক প্রাসঙ্গিক, উচ্চ-ভলিউম কীওয়ার্ডগুলি সন্ধান করুন যাতে আপনি জৈব ট্রাফিক সর্বাধিক করতে পারেন এবং আপনার বিক্রয়কে আকাশচুম্বী করতে পারেন।

image
2 দিনের জন্য বিনামূল্যে বিনামূল্যে ব্যবহার করুন
image
$ 37 / মাস থেকে শুরু হচ্ছে
image

Scribbles – তাদের তালিকা সম্পূর্ণরূপে অনুকূলিত হয়েছে তা নিশ্চিত করতে বিক্রেতারা তাদের অ্যামাজন বিক্রয়কারী কেন্দ্রীয় সীমানা এবং ব্যাকএন্ডে সেরা কীওয়ার্ড যুক্ত করতে দেয়।

image
30 দিনের বিনামুল্যে পরীক্ষা
image
Platinum -প্ল্যানে অন্তর্ভুক্ত ($ 97 / মাস)

Helium 10 দিয়ে অ্যামাজনে একটি সমৃদ্ধ ব্যবসা তৈরি করুন।

আপনার প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম, প্রশিক্ষণ এবং দক্ষতার সাহায্যে আপনার ব্যবসা শুরু করুন, চালান এবং বাড়ান।